তাকে ভুলে থাকার
আছে কি কোন মন্ত্র...
যদি থাকতো তবে শিখে নিতেম
সেই যাদু বিদ্যা।


এক নিমেষে ভুলে যেতাম
তার দেয়া সমস্ত সব মুহূর্ত ফুল...
সেই সুগন্ধি সময়।


হতে চাই সেই যাদুকর
যাদুর মন্ত্রে মুছে দেবো
মনের আকুল অসুখ।


তাকে ছেড়ে যেতে পারি
কেবল এক কঠিন শর্তে
যাদুকর হতে হবে আমায়
এক যাদুকর যাযাবর।


মনের ভেতর যত স্নিগ্ধতা
যত আকুলতা
তাকে পাবার যত ব্যকুলতা


সব পেছনে জলাঞ্জলি দিয়ে
হবো আমি নিদারুণ এক
নিকোটিনের মোহ কাটানো
এক স্বার্থক যাদুকর।