কতশত বিনিদ্র যাপন
চোখের নিচে কালশিটে দাগ
রাত যেনো এক
ধুধু মরুভুমি।


ভালোবেসে দিয়েছি
তোমার নাম
হ্যাঁ তুমি “কষ্ট”।
লাল, নীল, সবুজ, হলুদ
নানা রঙের কষ্ট।


বলধা গার্ডেন কিংবা
কোন এক অরন্যের
যত ফুল আছে...
সব ফুলের সৌরভ তুমি,
সৌরভ মাখা কষ্ট।


ঝড়ো বৃষ্টিতে ভিজে
নদীর তীরে তুমি আমি
স্মৃতি মাখা ভালোবাসার কষ্ট।


হ্যাঁ তোমায় দিয়েছি নাম
“না হারানো
ভালোবাসার কষ্ট”।