তোমার জন্য আমার
যতটুকু বেদনা...
জেনে রেখো এই কিছুই নয়,


এর চেয়ে বড় পাহাড়
বইবার শক্তি আমার।


কতটুকু দিতে পারো কষ্ট
হৃদয় খুলে দেখাবে যখন
তোমার প্রিয়তম কে।


জেনে রেখো,
তীর বিদ্ধ হয়ে
বেচে আছি আমি,
পাইনি তোমার হৃদয়ের
পুরোপুরি স্বাদ।


তোমার হৃদয় খুলে যখন
খেলবে কোন যুবক,
সেকি দেখতে পাবে
কোন এক হৃদয় বিদীর্ণ করা
তোমার এই বুক।