তোমার ওই পদ্মফুল দু হাতের মুঠোয় নিয়ে
তৃষ্ণার্ত প্রেমিকের মতোন
পদ্মফুল টা কে সযতনে গোপনে.......


পৃথিবীর বাগানে আর যত পদ্মফুল
আর সব ভুলে গিয়ে
তোমার পদ্মফুল টা ই যে আমার
ভীষণ প্রয়োজন।


পৃথিবীর আর কোন পদ্ম দিতে পারে
এই মাধুরী! এমনগহীন বনাঞ্চল ।


এই পদ্ম হাতে নিতে
পেতেছি এই হাত..... মুঠোয় নিয়ে
মূর্ছনায় পুরো আবেশে.....
তোমার পদ্মফুল ।


দু হাতে বয়ে নিয়ে তোমার পদ্মফুল
সযতনে রেখে দেবো
ওই মসৃণ স্বচ্ছ দীঘি জল।