তোমায় স্বপ্ন দেবো বলে
স্বপ্ন দেখি সারা রাত,


হাজার স্বপ্ন এসে বলে
আমাকে নাও, আমাকে নাও।


তোমায় ফুল দেবো বলে
চষে বেড়াই ফুলের বাগা্‌ন,


লাল ফুল, সাদা ফুল, কালো হলুদ ফুল...


সব ফুল এসে বলে,
আমাকে নাও, আমাকে নাও।


বৃষ্টির ছোঁয়া দেবো বলে
চলে যাই চেরাপুঞ্জি,


সাদা মেঘ, কালো মেঘ


মেঘের দল ভেসে বলে
আমদের নাও, আমাদের নাও।


তোমায় কবিতা দেবো বলে
খুঁজে বেড়াই বুকের ভেতর,


বুকের ভেতর হৃদয় বলে
ছিঁড়ে দাও, ছিঁড়ে দাও।


তোমায় নাম দেবো বলে
হাজার নাম ঘুরে বেড়ায়,


প্রজাপতি হয়ে বলে,
যাবো আমি, যাবো আমি।


তোমায় গান দেবো বলে
যাই আমি গহীন বনে,


বনের পাখি এসে বলে
গাইবো আমি, গাইবো আমি।


তোমায় ভালবাসবো বলে
কোথায় যাই জানো তুমি?


তোমার কাছেই যাই আমি
সব ভালোবাসা যে কেবল তুমি।


তোমায় কষ্ট দিতে চাইলে
কোথাও যেতে হয় না আমার,


নিজের কাছেই চাই আমি।


আমার ভেতর কষ্ট বলে,
যাবো না, যাবো না আমি।