তোমাকে বলার অবকাশ
নেই আমার
"তুমি শুধু আমার"।


কোন অধিকারে বলি,
অধিকার নেই আর।


তাইতো দূরে থেকে দেখি


চপলা হরিন কিংবা
বুনো হাসের উচ্ছলতা।


তোমার চুলের গন্ধ শুকে
বড় জোর বলেছি


ভালোবাসি, ভালোবাসি।


তবে সে ভালোবাসা...
কাছে না পেয়ে
কেমন


উথাল-পাতাল ভালোবাসা।