এবার নড়াও কলস তোমার
একটু জল ঝরুক,
জলে ভড়াও গঙ্গা এথায়
মরুর বুক ভরুক ।


রাত্রি কেটেছে দীর্ঘ নিঃশ্বাসে
দিবস হাহাকার,
সন্ধ্যা আসে একাকী বিলাসে
সকাল অন্ধকার ।


মধুময় করে তোলো
এ স্থান আজ,
রাঙিয়ে দাও রঙের বাহারে
দেখিয়ে দাও সাজ ।


বাতাসে ভরাও মিষ্টি সুবাস
প্রজাপ্রতিরা ছুটুক,
হিমশীতল প্রভাত এনে দাও
ক্যাকটাসেও ফুল ফুটুক ।।


12.03.2017