কেউ কেউ আজও
সোনা ভেবে কুরায় খর কুটো
আমি সোনা পাথর ভেবে
ছড়ায় মুঠো মুঠো ।


কেউ আজও জোয়ারের জলে
যায় ভেসে ভেসে
আমি স্রোতের অনুকূলে
বিসর্জন দেখি হেসে ।


আজও কেউ প্রেমিকার নাম
ডায়রিতে লেখে পরিপাটি
আমি এখন সে নাম মুছে
কবিতার ছড়া কাটি ।।


21.10.2017