দিন আসে, দিন চলে যায়
গায়ে মাখি রোদ্দুর, পড়ন্ত বিকেলের প্রেম
অবশেষে সন্ধ্যার পর রাতটা বড্ড একা ।


কিছু কুড়িয়ে রাখি আগামীর প্রত্যাশা
কিছু দুঃস্বপ্ন পুড়িয়ে ছাই মুখে মেখে নিই
তারপর আবার অন্ধকারে
একা, নিজের ছায়ার সাথে দেখা ।


পথ ভুল হয় না কোনোদিন
ঠিক ফিরে আসি একরাশ বোবা হাসি নিয়ে
তারপর দর্পনে দেখি জীবন আমার,
একা - ভীষণ একা ।