আর কতগুলো দিন চলে গেলে দূরে
তুমি কাছে সরে আসবে,
আর কতগুলো রাত্রি সরে সরে এলে
তুমিও ভালোবাসবে ?


আর কতগুলো দুপুর রৌদ্রের মতো বিছানায়
একাকী রাত জাগবো,
আর কতগুলো স্বপ্নের পোড়া ছায়ে
দু'চোখের জল ঢাকবো ?


আর কতগুলো তন্দ্রাচ্ছন্ন ভোরে
তোমার নিঃশব্দে সরে সরে যাওয়ার কথা ভাববো
বলো, আর কতগুলো হৃদয়ের পাতা ছিঁড়ে
লিখব ব্যথার কাব্য ?


12 August, 2020