একটা পেরেকের মতন তুমি আমার
বুকে গেঁথে রয়েছ,
আমি ঝুলছি তোমার রক্তাক্ত ঠোঁটে ভর করে


আচমকা তুমি মুখ তুলে নিলে
আমি ধপ করে পড়ে যাব মাটির উপর


তারচেয়ে এই ভাল,
পেরেকের মতন তুমি আমাকে চুমু খাও
দিন-রাত্রি, সকাল-সন্ধ্যা
গ্রীষ্ম, বর্ষা, শীত ---


কখনও মুখ তুলো না ।