কিছুতেই তু্ই বুঝলি না
আমিও কেঁদেছি রাত্রি মেখে
প্রতিদিন প্রতি রাত
তোর ছবি দেখে দেখে ।


কিছুতেই তু্ই বুঝলি না
ভালোবাসি আজও কতখানি
কতখানি চেয়েছি তোকে
বুঝবি না কখনোই আমি জানি ।


হায় প্রিয়তমা তোরে বোঝাবার
আর নেইকো আমার সাধ্য
আমার হৃদয় আজ তাই ঘাস
গরু ছাগলের খাদ্য ।।