কত কাটিলো বসন্তের বেলা
বিরহের কত রজনী
নিমেষে কাটিলো বিষণ্ণ গোধুলি
একাকী বসিয়া সজনী ।


তুমি তবু রহিলা দূরে
অপলক নয়নে চেয়ে
ছুঁটে এসে জড়াও বুকে
ওগো রূপসী মেয়ে ।


তুমি এলে সাজাবো ঘর
রজনীগন্ধা ফুলে
সুখের আনন্দে গান বাঁধিবো
সেতারে সুর তুলে ।


স্বপ্নের ভুবনে মায়াবী তুমি
আমায় বেঁধেছো জালে
তোমায় ছাড়া থাকি কিভাবে
প্রেমের অন্তরালে ।


কত অশ্রু ঝরেছে চোখের
ক্লান্ত তোমায় ডেকে
এবার তুমি কাছে এসো
বলছি হৃদয় থেকে ।


22.05.2017