এমন একটা মানুষ চাই
যে লুকিয়ে আমার হাত ছুঁতে চাবে,
এমন একটা মানুষ চাই
যে চোখ মেললেই আমি আর চোখ বুঝলেও শুধুই
আমায় খুঁজে পাবে ।


এমন একটা মানুষ চাই
যার দিন রাত্রি, সকাল-সন্ধ্যা শুধু আমি;
এমন একটা মানুষ চাই
যার সুখ-দুঃখ আমি, হাসি-কান্না আমিই
এমনকি তার প্রাণ --- আমারই অন্তর্যামী ।


এমন একটা মানুষ চাই
যার ভাবনায় আমিও হব পাগল ভীষণ
মাঝে মাঝেই হেসে উঠবো আনমনে,
এমন একটা মানুষ চাই
যে আমায় ভালোবাসুক আর নাই বাসুক
অন্তত আমার কথায়; প্রেমের জাল বোনে ।


এমন একটা, মানুষ চাই ।।