আরও একটা প্রেমের কবিতা অঞ্জলি দেবার মতন
তুমি দিয়ে গেলে
এই হৃদপিন্ডের ভিতর গুঁজে,
আরও একটা রক্তাক্ত গোলাপ ফোটালে বাগানে
আরও একটা প্রেমিক প্রেম প্রস্তাবের দিলো সমাধি
দুটি অশ্রুসিক্ত চোখ বুজে ।


আরও একটা হৃদয়ের পাতা তুমি নিয়েছো জিতে
মৌন মুখে, এসে বিকেলের রোদে,
আরও একটাবার মন হারাবার শোকে
নরম মাটির মতন বুক ধড়ফড়
আরও একটা রাত্রি জাগা, বিরহের আমোদে ।


আরও একটা প্রেম, আরও একটা প্রেমের কবিতা
তুমি দিয়ে গেলে,
এই হৃদপিন্ডের ভিতর গুঁজে ।