সীমান্তে দাঁড়িয়ে দিগন্তের দিকে চেয়ে পথ খুঁজি
নীরবে নিঃশব্দে আমার চোখে ঝাপ দেয় শূন্যতা,
হৃদয় অন্তরের অশ্রু নদী হয়ে যায় তোল পার
বুঝি এ তোমার নতুন প্রেম শুধু নামে বিষন্নতা ।


রক্তিম সূর্য্যের প্রভায় দীর্ঘশ্বাস উড়ায় ফুসফুস
গোধূলি বিকেলের মেঘ হয়ে কাঁদে নিস্তব্ধে মন,
আজ নব দিবালোকে আনমনে বুক পেতে বুঝি
হৃদয়ে আমার চড়া --- পড়েছে ধুলোর আস্তরন ।


তবু আঁধার রাতের ভিড় ঠেলে ছুঁয়েছি তোমায়
হায় ! পূর্ণ হবার দাবিতে শুষ্ক ঠোঁট চাতক পাখি,
শুধু তুমিই পারনি মৃদু স্পর্শে সম্পূর্ণ হতে তাই
নিরবে নিভৃতে আমি এখন সন্ধ্যা গায়ে মাখি ।।


10.01.2020 7:10 PM