থামাও এবার প্লাবন তোমার
আমি মরেছি এতেই,
অনেক ঝরালাম অশ্রু নীর
এটুক ব্যাথা পেতেই !


এবার তুমি একটু হাসাও
সুখ দাও গো মোরে,
যত ছিল হাসি গিয়েছে ভাসি
সুখ নিয়েছে চোরে ।


এখন আমি নিঃস্ব প্রায়
ব্যাথার কাতরে মরি,
ছেড়েছি হাল ছিঁড়েছে পাল
এমন কি ভেঙেছে তরী ।


মাঝ দড়িয়ায় একা আমি
এ যাত্রা আমার হার,
হায়, কে এখন গা ভাসাবে
আমায় করতে পার ?


24.02.2017