(১)
এমন অচলাবস্থায় বেঁচে থাকা দায়
তবুও জানি আজ যারা যারা,
দেওয়ালে পিঠ ঠেকিয়েও লড়বে দারুন
তারা জিতবে ।
হে ঈশ্বর,
যতই চাবুক মারুন ।


(২)
যত কঠিন আসুক দুর্দিন
তবু মৃতের স্তূপ ডিঙিয়ে আজ যারা যারা
হাঁটবে ও পথ, মৃত্যুকে দিতে রুখে
তারাও ফিরবে ।
হে আল্লাহ,
যতই পাথর চাপান তাদের বুকে ।


(৩)
যত গুলো রাত --- সয়ে এমনই আঘাত
ব্যাথা ভরা চোখে, আজ যারা যারা
দেখতে দেখতে কাঁদবে জীবনের সর্বনাশ
তারাও হাসবে ।
হে গড,
এ আমার দৃঢ় বিশ্বাস ।।


09.04.2020  9:56 PM