এতো তাড়াতাড়ি মুছে ফেলতে পারবে না
রক্ত বিকেল কপাল
এতো তাড়াতাড়ি ভাঙে না শঙ্খ মালা
এতো তাড়াতাড়ি পৃথিবী, মাটি শরীর হয় না ।


তুমি আরেকবার ঘুরে এসো
আমি সেজে বসে থাকি, প্রস্তুতি নিই
এতো তাড়াতাড়ি মন রাজি হয় না
এতো তাড়াতাড়ি তার সাজা হয় না, গোঁজা হয় না ।


এখনো অনেক কাজ পরে আছে
এখনো অনেক দায়িত্ব আমার বুকে আকাশ দেখেছে
এখনো অনেক চোখ চেয়ে আছে স্থির


এতো তাড়াতাড়ি যাবো না কোথাও
এই খানেই আমি গাছ হয়ে যাবো ।