আজ তোমার মনের আলোক ছটায়
আমার ঘর ভীষণ উজ্জ্বল,
আমি পুড়ছি তোমার প্রেমের আগুনে
হৃদয়ে লেগেছে অনল ।


খোলা বারান্দায় দাঁড়িয়ে আজ আমি
মাখি উষ্ণতা একা একা,
আনমনে কখনো তোমায় ভাবতে গিয়ে
হৃদয়েও লাগে ছ্যাকা ।


এখন না হয় তুমি সাঁঝবাতি সেজেই
ছুঁয়ে যাও আমার হাতখানি,
প্রিয়তমা আতশবাজি এনেছি কিনে
সাজিয়েছি ফুলদানি ।।