সঞ্চিত হয়নি কিছু
মেলেনি পূর্ণ ফল,
আয়নায় দেখে মুখ
ঝরেছে চোখের জল ।


যত ছিল বেদনা
এই পৃথিবী জুড়ে,
সবই মিলেছে আজ
বেদনার সুরে সুরে ।


ভাষা পাইনি কিছু
ক্ষমতাও কিছু নাই,
যন্ত্রনা শুধু এ হৃদয়ে
কাঁদছি একা একাই ।


বাঁচি কী প্রকারে
এ অসার দেহ নিয়ে,
সমাপ্তির খোঁজে তাই
হারছি জীবন দিয়ে ।


19.03.2017