বন্ধু তুমি থাকলে কাছে বীর আমি মহান শক্তিশালী
বন্ধু তুমি ডাকলে কাছে মনের ব্যথা হয়ে যায় খালি,
বন্ধু তুমি হাত বাড়ালে ব্যাকুল প্রান খুশিতে ঢলে পড়ে
বন্ধু তুমি দূরে গেলে একাকী আমার মৃত্যু ভড় করে ।।


বন্ধু তুমি হৃদয় ছুঁলে আনন্দের জোয়ারে বাণ ভাসি
বন্ধু তুমি চললে সাথে পূর্ণ আমি ঝড়ে মুখের হাসি,
বন্ধু তুমি ভাবলে আমায় প্রানে লাগে সুখের দোলা
বন্ধু তুমি না ডাকলে আমায় এ জীবনের রং ঘোলা ।।


বন্ধু তুমি দুঃখের দিনে ব্যথা পেলে আমার চোখে জল
বন্ধু তুমি কাঁদলে পারে হৃদয় পোড়ায় রাগের অনল,
বন্ধু তুমি সুখ পেলে আমিও সুখে কাটায় নিত্য দিন
বন্ধু তুমি এ দেহের ভিটে মাটি এ শার্টেরও আলপিন ।।



19.01.2020 10:27 PM