ফেলা আসা ডাকনাম তোর দেওয়া
      বড় ভালোবাসি রে পাগলী
প্রিয় তাই কি আজও পাগল সেজে
       শুনি আবার বুঝি ডাকলি ।


জানি তুই ডাকবি না আর কোনদিন
       সে স্মৃতি মুছে গেছে প্রায়
তবু এটুক বুঝি সেসব ডাকনাম প্রিয়
       আজও হৃদয় শুনতে চাই ।


যদি কখনো তোর ও বুক ভেঙে চুরে
      সে ডাকনাম বেড়িয়ে আসে
আমি প্রিয় তোর সেই মিষ্টি তিরস্কার
   ছড়িয়ে দেবো দূর্বা ঘাসে-ঘাসে ।।


20.02.2020  9:32 AM