দেওয়ালের চোখে মুখে এঁকে রাখছো রাখো
ভবিষ্যতের অন্ধকার
নবজাতক ভোর তুলে রাখছে ক্ষত
কয়েকটা প্রতিবাদের আগুনে মানুষ পুড়ে গেলেই
বৃষ্টি হয়ে ঝরে পড়বে
নতুন সূর্য


সেদিন দেওয়ালও চোখ তুলে দাঁড়াবে আর
মুখ খুলে দেবে ।