আজও ভালোবাসছি তোমায়
ঝাউ বনে সূর্য ডোবার পর,
আজও হাসছি ভীষণ রকম
কাঁপছি; ধরেছে প্রেমের জ্বর ।


আজও হাত ধরছি তোমার
সরাচ্ছি তোমার এলো চুল,
আজও উন্মত্ত তোমায় ভেবে
দিশাহীন; উদাস আর ব্যাকুল ।


আজও রোজ হাঁটছি দুজন
বসছি গিয়ে ঐ নদীর তীর,
আজও কুয়াশা মুখ লুকিয়ে
তোমার পায়ে জমাচ্ছে শিশির ।


আজও আমি ব্যাস্ত ভীষণ
আঁকতে তোমায় জানালার কাঁচে,
আজও কিছু ভালোবাসা প্রিয়
অসহায় - পুড়ছে দূরত্বের আঁচে ।।


30 September, 2020