একটা মানুষ পৃথিবী খুঁড়ছে,
গ্রাম ছেড়ে অনেক দূরে চলে যাচ্ছে হাহাকার


শেষ স্নান সেরে ফেলেছে মানুষটার বুক
পাজামাও ।


নিস্তব্ধ আর একটা মানুষ
হাঁ মুখে গাছেদের দিকে তাকিয়ে
জীবনের শেষ মিনতি টুকু ছুঁড়ে দিয়েছে একটু আগে


একটা মানুষ পৃথিবী খুঁড়ছে
                     একটা মানুষ কবর ।