অনুভূতি হৃদয় আকাশ ছুঁতে চাই
পলাশ প্রেম ভোর দুপুর ডাকে তোমায় ডাকে,
নিঃসঙ্গ তারা এ মন জ্বলন্ত রাত্রি দিন
কেবলই তোমার পথ খুঁজে খুঁজে হারায় পথের বাঁকে ।


উন্মাদ দিন আজ ভালোবাসাহীন
ছন্নছাড়া নির্ঘুম ক্লান্ত চিবুক হায়, তোমার স্পর্শ চায়
তন্দ্রা কাটায় মৃত গোলাপের নিঃশেষ ঘ্রাণে
তবুও হয় যেন তোমায় দুঃস্বপ্নে ফিরে ফিরে পাই ।


অমৃতের মতন দিন শেষের আলো
দীর্ঘায়ু কামনায় এ প্রেম যেন দীর্ঘশ্বাস ফেলে হাসে,
হে প্রিয়তম ফাগুন রাত্রি আজ বড় ক্ষুধার্ত
কেবলই তোমার তোমাকে ভালোবাসে ।