যতবার তুমি শাড়ির আঁচল খুলে দাও
পূর্ণিমা ততবারই আমি দেখেছি, শুধু চন্দ্রিমার সুউচ্চ বুক নয়
বিলাস বহুল জনজীবন তোমার দেখেছি
এক মুঠো কাঁদা জলে দাঁড়িয়ে ।
যতবার তুমি ভেজা শরীর মেলেছো সদ্য গজিয়ে ওঠা ঘাসের উপর
এক পৃথিবী আমার গতিপথ হারিয়ে
পৌঁছে গেছে সূর্যের যোনি মুখে
অথচ, লাল মুখ তোমার । লজ্জার আতর মাখিয়ে
নির্লজ্জ প্রেমের দায় ভার আমার হৃদপিন্ডে গুঁজে দিয়েছো
তবুও আমি খাল যমুনার বিবেকহীন প্রহরী,
গুনছি বীর্যপাত প্রত্যেক অজানা প্রেমিকার স্তন দেখতে দেখতে ।