হে প্রিয়, আজ কি আসবে না তুমি ঘুম জড়ানো চোখে
এক ঝাঁক স্বপ্ন নিয়ে প্রেমের সংজ্ঞা দিতে,
তোমার উপস্থিতির অনুভূতিতে
আমার হৃদস্পন্দনে শিহরণ লাগেনি এখনও
হে প্রিয়, তুমি কত দূর !
                        আমার অন্তরের বোবা মানুষটি
ডাকছে তোমায় দ্যাখো নির্বাক চিৎকারে ।


আমি মাঝ রাতে একাকী বিছানার মুখ ফিরিয়ে দ্যাখো
নিঃস্পলক চোখে মনের জানালার
স্তব্ধতা মেখে দাঁড়িয়ে,
হে প্রিয়, তুমি এসো একটিবার আরও
আমার প্রানের ক্ষীণ প্রদীপ শিখা
এখনো রাত্রি জাগে, জাগায় আমাকেও ---
তোমাকে অজ্ঞাত স্বপ্নে নয় তো, সুপরিচিত দুঃস্বপ্নেই
                                      বারংবার ফিরে পেতে চাই ।।