বদলেছে দিনলিপি আজ আমাদের
প্রতিদিন রাতে করি মৃত্যুর হিসেব জল ভড়া চোখে
কখনো রাত ফুরিয়ে যায় লিখতে লিখতে
এ কঠিন ইতিহাস
কখনো বা থমকে যায় পেন
প্রিয়জন হারাবার শোকে ।


আজ এই পৃথিবীর আকাশে বাতাসে
বেজেছে বিষের বাঁশি
হে প্রিয়তমা,
দেখা হবে আবার যদি মহামারীর শেষে
আমি ফিরে আসি ।