যত গুলো দিন যাবে যাক
যত গুলো রাত্রি কাটবে কাটুক; অশ্রুজলে
জানি একদিন আসবে তুমি
আঁধার ঘুচিয়ে চির নিদ্রা নিয়ে ---
প্রেয়সী আমার হৃদয় আজ তাই
নীরবে কথা বলে ।


যত গুলো শতাব্দী ধরে
তোমার পথ চেয়ে থাকার থাকুক,
যত গুলো বছর দিন গোনার গুনি আনমনে
জানি একদিন আসবে তুমি
দূরত্বের বাঁধন ছিঁড়ে;
প্রেয়সী এও জানি তোমারও মন চুপিচুপি
নিঝুম রাত্রি গোনে ।


যতবার দুঃখ আসার আসুক
যতবার মৃত্যু নামার নামুক এ পরানে
একদিন সমস্ত জীবনের ক্লেশ
মুছে দিয়ে ভালোবাসতে আমারে
আসবে তুমি ---
প্রেয়সী, আমার হৃদয় জানে ।।