রাত্রি তুমি আমার রক্তে সাঁতার কাটছো
রাত্রি হৃদপিন্ডের উপর উঠে আসো,
রাত্রি এখন তোমার যৌবন
রাত্রি আজ আগুন হয়ে ভালোবাসো ।


রাত্রি তুমি নিস্তব্ধ হয়ে পড়ছো কেন
রাত্রি আমার চোখে ঘুম গুজো নাকো,
রাত্রি প্রহর হয়ে যাবে
রাত্রি ডাকো আমায় ডাকো ।


রাত্রি তুমি দুর্বল ভীষণ কাল রাতে ঘুমিও
রাত্রি সরাও তোমার কালো চুল,
রাত্রি দু'হাতে মাখছি তোমায়
রাত্রি গিলছি তোমার শরীর - বেঁধেছি বাহুমূল ।