একটু অবসরেই তোমার কোমল গোলাপের পাপরির মতো মন
ছুটে আসে আমার কলমের নিবে
আমি কবিতায় তোমাকে এঁকেছি বহু দিন আগেই
কেবল তোমার অনুপস্থিতির কারনে
প্রাণ দিতে পারিনি ভালোবেসেও ।


আরেকটু অবসর আসুক, চোখের পাতা জুড়ে
আমি আঁকি তোমায় ---- কবিতার নামে নামে
প্রিয়তমা, আমি মরে গিয়ে তোমার তুলোর মতন মনটি
খুঁজে নিয়ে আসবো যেদিন ----
সেদিন তুমি এসে দেখে যেও
কোন কাব্যে তোমায় বন্দি করেছি কেমন ভাবে ।


চোখে জল এলে নিজেকেই ছুঁয়ে বলে দিও "ভালোবাসি"
আমি তোমাতেই ঘুমাবো জেগে উঠে বারবার ।
প্রিয়তমা, সেদিন অবসরে তুমি আমার মনটি খুঁজে দেখো
গোলাপের পাপরি ছিলো নাকি কাঁটা ।।