মনে আছে এই দিন তোমার সম্মুখে দাঁড়িয়ে
নতজানু হয়ে চেয়েছিলাম এক মুঠো প্রেম একটু অপত্য স্নেহ
মনে আছে কী তোমার ?
রক্তিম বিকেলের মতন তুমি সেজেছিলে
আমি শঙ্খচিল হয়ে মেলে দিয়েছিলাম ডানা এই মন, আর দেহ ?


হায় ! কয়েকটা বছর পার হয়ে গেলো
মনে রাখবার কথা ছিলো না নাকি আমি ছিলাম না মনে,
মনে রাখিনি আমিও !
কেউ মনে রাখে না, কেউ না ।