কোনো কোনো দিন প্রেমিকার মতন দুপুর আসে
দুই ঠোঁট ভড়া প্রেম নিয়ে,
সে চাই একটা রোমহীন বুকের ঘ্রাণ
হৃদস্পন্দনের তীব্র চিৎকার ছোটাছুটি আর
সব শেষে ফাগুন রাঙানো মাতাল হাওয়া


আমি তাকে বসিয়ে রাখি জানালায়
তাকে সহ্য করতে পারি না
তাকে ছুঁতে পারি না কারণ কার্তিকের ভোরের মতন
সে আমার বুকের উপর উষ্ণতা দেয় না


দেয় কেবল দীর্ঘশ্বাস আর আগুন ।