কবিতা আসে এক চিলতে জ্যোৎস্নার মত
জাগিয়ে তোলে তন্দ্রাচ্ছন্ন রাত,
শিশির ভেজা ঘাসে দেখি পদচিহ্ন তার
কবিতা আসে প্রস্ফুটিত পদ্মের মতো
আমার নিস্তব্ধ শহর ভরে যায় তার চুলের গন্ধে ।
কবিতা আসে হাজার নক্ষত্র হয়ে
কবিতা আসে নীল পাখি হয়ে
আমি দেখেছি বহুবার, কবিতা আসে কবিতা যায়


অথচ হৃদয়ের বাইরে কোথাও খুঁজে পাইনি তাকে,
কবিতা আসে কবিতা যায় কতবার !
আমি ছুঁয়েছি তার নূপুর;
ধরেছি অনেকবার তাকে ।