মন আজ অসুস্থ ভীষণ
সারাদিন নির্বাক চোখে চেয়ে আছে সিলিংয়ের দিকে
মন আজ শান্ত ভীষণ
হাসি মুখ বিবর্ণ হয়ে গেছে ফিকে ।


মনের আজ মন ভালো নেই
সারাদিন বসে বসে প'রে এলো বেলা
মন আজ নিশ্চুপ কথা বলে না
ডুবিয়েছে বিহানভেলা ।


আজ মনের চোখ ছল ছল
সারাদিন ডাকি কতবার, সাড়া নেই
মনের আজ মন খারাপ ভীষণ
তবু মানিয়ে নিতে হবে মনকেই ।