একদিন ! শুধু একদিন...


সমস্ত দীর্ঘশ্বাস বাষ্পীভূত হয়ে
উবে যাবে নীল আকাশে,


ঝোড়ো হাওয়ায় উড়িয়ে নিয়ে যাবে
দেহের ক্লান্তি - অবসাদ


শত চিৎকার, চেঁচামেচি
স্তব্ধ হয়ে যাবে একদিন !


নিঃস্পলক চোখে দেখবো জগৎ
কল্পনার সাথে মিলেমিশে  যাবে...


নীরবে আজ সে দিনের প্রতীক্ষা ।।


07.10.2017