মৃত্যুর আজ বিবাহ বার্ষিকী, বধূ সেজে সে বসে আছে
ফুল শয্যার উপর


কিন্তু জীবন তার ঠোঁটে ঠোঁট দিতে পারে না
তার হাতে হাত রাখতে পারে না
সুউচ্চ বুকটাতেও রাখতে পারে না মাথা ।


মৃত্যুর আজ বিবাহ বার্ষিকী, সে সারাদিন আজ প্রেম চায়,
আলিঙ্গন চাই, চাই একটি পুত্র সন্তান


জীবন এখনও তাকে সন্তান দিতে পারেনি
অথচ তার যোনি পথে মরে যায় অজস্র শুক্রাণুর দানা ।