সব নাম মুছে ফেলে দিয়ে আজ
কেবল তোমায় ডাকি,
দিবা নিশি শুধু তোমাকে চাওয়া
তোমাতে মুখ গুঁজে থাকি ।


আজ দিগন্তে ছেয়েছো তুমি
আকাশে ভাসে তোমার মুখ,
প্ৰিয় তুমি ছাড়া শূন্য জীবন
বিষাদ বুক ধুকপুক ।


কতকাল পাড়ি দিলো আনমনা
নদী ওপারও ভাঙলো নাকি ?
দেখো সব নাম মুছে ফেলে আজ
কেবলই তোমায় ডাকি ।