এক টুকরো আলোর ছটা খুঁজতে গিয়ে
প্রেম আঁধারেই ঠেলে দিয়েছে নিরুপমা,
এখানে তুমি ছাড়া কেও নেই আর তাই
এই কাব্যে সকল প্রেমের তুমিই উপমা ।


আজ শুধু অভিনয়, ভালোবাসার নামে
সব কিছুই গল্প হয়ে গেছে নিরুপমা,
ফিরে এসো এ হৃদয়ের ক্ষত দেখায়
আলতো স্পর্শে ওদের করে দাও ক্ষমা ।


একটা ছুটির সকাল আর গল্পের বই
এনে দিও কোনোদিন শুনছ নিরুপমা,
আজ এসো এই জীবনের কথা বলি
কাল প্রানের বৈধ শেষ, দিতে হবে জমা ।



13.01.2020 6:53 PM