হটাৎ একদিন
একটা হৃদয় ছিন্ন করা বিকেলে
ঝড়ের মুখোমুখি দুজনেই;
ভীষণ আবেগে মন কাড়াকাড়ি
অনেক্ষন চেয়ে থাকা আগুন ঠোঁটে ।
কিছুটা কাছে সরে আসা
অদৃশ্য বাঁধন ছিঁড়ে,
তারপরই কুয়াশার মতো একটি আঙুল ছুঁয়ে;
ভাসিয়ে দিলে বুক প্রেমের ভেলায় ।


আমি এক বুক প্রেম নিয়ে যদিও
এখনো তোমার মরা নদীর চড়ে দাঁড়িয়ে,
বেশ কিছুক্ষন - মৌনমুখে কথা বলি;
ভাবি তুমি আমি কত কালের সঙ্গিনী
এই অদৃশ্য প্রেম খেলায় ।।