ভুল করেও কোনওদিন
তুমি আমার পথ অবরোধ করে দাঁড়াবে না
আমি সোজাসুজি চলে যাব গঙ্গার ধারে


যেখানে পাঁজরে লুকিয়ে রাখা মানুষের সব গোপন অসুখ,
হৃদয়ে ঝাঁক বেঁধে জমে থাকা মানুষের সব বেদনা
এবং গৃহত্যাগী মানুষের ম্লান মুখখানি


রক্তিম বিকেলের মতো লাল আগুনে পুড়ে
ছাই হয়ে যায় ।


তবুও ভুল করে কোনওদিন
তোমার ভুল ভাঙবে না,
ভুল করে কোনওদিন
আমার জন্য তুমি কান্নায় ভেঙে পড়বে না


অথচ দেখো,
ভুল করে আজ তোমার জন্য আমি কেঁদে কেঁদে কেমন


পাথর হয়ে গেছি ।