হৃদয় ডাকছে তোমায়,
প্রত্যেক নির্ঘুমের শহর ভেসে ছুটে আসছে কিছু
কৈশোর ভেঙে যাওয়া জীবন
কিছু নিঃসন্দেহে প্রত্যাশিত, না পাওয়ার গল্প


অথচ এখনও মাঝে মাঝে মনে হয়
এক পাহাড় শূন্যতা হৃদয়ের বারান্দায় দাঁড়িয়ে আছে
নবজাতক প্রেম সেজে ।


হৃদয়ের ডাক শুনছি তবুও
রক্তে-রক্তে, শ্বাস-প্রশ্বাসে প্রতিদিন সে ডাকছে
ডেকেই চলেছে


তাই আজ ভালবেসেছি তোমায় ।