আগুন রঙের পলাশ ফুটেছে জীর্ণ বৃক্ষে
আজ রৌদ্র স্নানে একটি প্রেম ভীষণই চঞ্চল
তুমি তুমি একটি দেহের প্রাণ
প্রেমের কাঁদায় তোমাকে খোঁজে


অথচ কিছু দিন আগের কথা
সে শুকিয়ে দলা পাকিয়েছে মগডালের উপর


এখন তার ঝরবার পালা
ফাগুন আসছে
কবিতার মতন কিছু প্রেমের পাতা ডাল খসবে ।