একলা মনের জমানো কথা গুমরে গুমরে কাঁদে
প্রভূ প্রেম দ্যাখো ঐ বিভীষিকা চ্যাঁচায় আর্তনাদে ।


বসন্ত রাতের এ প্রদীপ শিখা জ্বলে নেভে শতবার
ঋতুকালে জীবন কঠিনই লাগে এক বুক পাহার ।


তবু নির্লজ্জ প্রেমের ছোঁয়া হৃদয় দ্বারে খটখটায়
মানষিক লালসা ইচ্ছে হয়ে বুকের পাহার চটায় ।


দিন রাত্রি কেবল শুনি ভালোবাসা যৌন সুখ দ্যায়
প্রভূ ও প্রেম স্বার্থপর বিনিময়ে জীবন কেড়ে ন্যায় ।


আজ এ পৃথিবীর কঠিন রুপ দেখি মানুষে মানুষে
হায়, কত কাল স্বপ্ন বেচে জীবন বাঁধবো ফানুসে ?


24.02.2020  6:56 PM