আজ সব ভুলে গেছিস তু্ই দূরে
বেদনার সুরে সুরে
আমার স্বপন পরলো খসে;
একাকী প্রিয় বসে
এখন আমি বাজায় রাখাল বাঁশি
মৃদু হাসি;
করি তোরে ভোলার মিছে প্রয়াস
হায় প্রিয় হায় !
আমার যে বাঁচার মূলে
তু্ই, শুধু তোর ভারাক্রান্ত গদভাষ ।