রুচিরা এখন সুখের সাথে ঐ যুবকের
পাশে বসে ভালোবাসে
কত কত হাসে,
কত গল্প করে ওদের সারাটা দিন কাটে
একসাথে যায় হাটে
এক সাথেই ঘোরে মাঠে মাঠে ।
এক সাথে কত না পথ চলা ওদের
হাতে হাত রেখে
চোখে চোখে দেখে  ----
জীবনের কত রাত কেটে গেছে রুচিরার আজ
হিসেব কষতে বসে
দু এক বিন্দু অশ্রুজল পরে যায় খসে ।
তবু রুচিরার সে দুঃখহীন
রাতের অংকে
বাড়ছে সংখ্যা; বেড়েই চলেছে প্রতিদিন
প্রতিটা ক্ষণ ---- রুচিরা এখন
সুখের সাথে ঐ যুবকের
নিত্য রাতের সাথী,
ওর আলোর ঝাড়বাতি ।।