এক পাহাড় আগুন খিদে নিয়েছি মুখে
তারপর একের পর এক ফাঁসিতে ঝুলিয়েছি প্রেম
মরা নদীর চড়ে দাঁড়িয়ে,
প্রত্যাশা এবং আকুতি মেশানো স্বপ্নের ছায়ে
রোজ চোখ ঢাকি
যদিও মোম প্রদীপের মতো গোলে যায়
কৃষ্ণ দ্বাদশীর উজ্জ্বল চাঁদ;
মিছে সন্তাপ মিছে অভিসন্ধি খুঁজি রাত বিরেতে
তারপর ভেঙে ভেঙে চুরমার হয়ে পরি
এক বিকলাঙ্গ বিকেল তলপেটে বসালে থাবা ।