একবার ফিরে এসো সন্ধ্যা ঘনিয়ে আসার আগে
পড়ন্ত বিকেলের রোদের ছায়া হয়ে
আমার এ মনের ধূসর শহর তোমার প্রতিক্ষায় থমকে দাঁড়িয়ে ।
পাখিরা এখনো ফেরেনি বাসায়,
চৌরাস্তার বটগাছে হৈচৈ বাঁধায়নি দাঁড় কাকেল দল
রাস্তার বাতি গুলোও অন্ধকার মেখে, স্তব্ধ হয়ে গেছে একেবারে ।


সারাটা বেলা বয়ে চলে গেলো নিউ মার্কেটের কোলাহলে তবু
এক বুক ভরসার উচ্ছাস নিয়ে
এখনো আমি ব্যালকোনিতে বসে, তোমার আসার পথ পানে চেয়ে ।


একবার ফিরে এসো সন্ধ্যা ঘনিয়ে আসার আগে ।।


13.03.2020  09:01 PM